• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

ইরানে বিচারের মুখোমুখি হচ্ছেন মার্কিন সাংবাদিক

IRAN1439224322আন্তর্জাতিক ডেস্ক : গুপ্তচরবৃত্তির অভিযোগে মার্কিন সাংবাদিক জ্যাসন রেজাইনকে অবশেষে বিচারের মুখোমুখি হতে হচ্ছে ইরানের বিপ্লবী আদালতে। ওয়াশিংটন পোস্টের এ ইরানি সংবাদদাতাকে গুপ্তরবৃত্তির অভিযোগে গত বছর গ্রেফতার করে দেশটির পুলিশ।

তার প্রতিপক্ষ আইনজীবী লায়লা আশান আদালতে তার বিরুদ্ধে ২০ পৃষ্ঠার একটি প্রতিবেদন দাখিল করেছেন। অভিযোগ প্রমাণিত হলে জ্যাসনের ১০ থেকে ২০ বছরের কারাদণ্ড হতে পারে।

জ্যাসন রেজাইনকে বিচারের মুখোমুখি করা নিয়ে ওয়াশিংটন পোস্ট ও স্বাধীন সংবাদমাধ্যমগুলোর বিভিন্ন সংগঠন নিন্দা জানিয়েছে।

জ্যাসনের মা এ ঘটনাকে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যকার দীর্ঘদিনের অবিশ্বাস, বিদ্বেষ ও উন্মাদনার বহিঃপ্রকাশ বলে দাবি করেছেন। ২০১৪ সালে জ্যাসনসহ তার মা ও স্ত্রীকে আটক করে ইরানি পুলিশ। পরে বাকিদের ছেড়ে দেওয়া হলেও তার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি ও ইরানের ইসলামি রাষ্ট্রের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণার অভিযোগ আনা হয়।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ